চলতি সময়ে প্রায় সব পেশার মানুষই সামাজিক যোগাযোগমাধ্যমে সরব থাকেন। বিশেষ করে শোবিজ কর্মীরা এদিকে অনেক এগিয়ে। নিজেদের কাজের খবর জানানো এবং অন্যদের ফলো করার জন্য হলেও ফেসবুকে সক্রিয় থাকেন তারা। তবে এদিক থেকে অনেক পিছিয়ে ছিলেন চিত্রনায়ক ফেরদৌস। ফেসবুকে তার কোনো অ্যাকাউন্ট ছিল না। তবে তার নামে নকল আইডি ছিল অনেকটি। সেগুলো যে এই চিত্রনায়কের নয় তা বারবার বলেছেন ফেরদৌস। সেই বিড়ম্বনা থেকে বেরিয়ে আসার জন্য ফেসবুকে নিজের নামে একটি পেজ খুলেছেন।

তবে অল্প সময়ের মধ্যেই এটির ফলোয়ার হয়েছেন ১১ লাখেরও বেশি মানুষ। সম্প্রতি পেজটি আবার ভেরিফায়েডও হয়েছে। এ কারণে বেশ উচ্ছ্বসিত ফেরদৌস। তিনি এ প্রসঙ্গে বলেন, ফেসবুক নিয়ে আমাকে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিল অসংখ্যবার। পরে একটি পেজ ব্যবহার করা শুরু করি আমি। প্রাতিষ্ঠানিকভাবে আমার পেজটিকে স্বীকৃতি দেওয়ার জন্য ফেসবুক কর্তৃপক্ষের প্রতি এবং যারা আমাকে সহযোগিতা করেছেন অর্থাৎ ভার্চুয়াল মার্কেটিং এজেন্সির প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আমার ভক্তদের বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই যে, তারা আমাকে আমার কাজকে নিয়মিত আমার পেইজে ফলো করছেন। এখন থেকে আমার কাজের আপডেট পাওয়া যাবে এই পেইজে। এদিকে চলতি মাসেই ফেরদৌস শুটিংয়ে ফিরছেন। হৃদি হকের পরিচালনায় ‘১৯৭১ সেই সব দিন’ নামের সরকারি অনুদানের ছবি দিয়েই শুটিংয়ে নিয়মিত হচ্ছেন তিনি। এরপর পর্যায়ক্রমে নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘গাঙচিল’, ‘জ্যাম’ সিনেমার কাজও করবেন তিনি।